নিউ ইয়র্কের সন্দেহভাজন বোমা হামলাকারী আটক

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক এবং নিউ জার্সিতে বোমা হামলার ঘটনার সাথে সংশ্লিষ্টতার সন্দেহে আফগান বংশোদ্ভূত একজন মার্কিন নাগরিককে পুলিশ গ্রেপ্তার করেছে।তার নাম আহমেদ খান রাহমানী, বয়স ২৮। আটক করার পূ্র্বে এ ব্যাক্তির সাথে পুলিশের বন্দুক যুদ্ধও হয়। তাতে তিনি নিজে এবং দু’জন পুলিশ আহত হয়।

উল্লেখ্য শনিবার রাতে নিউ ইয়র্ক শহরে একটি বোমা বিস্ফোরণে ২৯ জন আহত হয়। তার পরে নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে আরো কিছু অবিস্ফোরিত বোমা পাওয়া যায়। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, এই হামলার ঘটনায় তদন্ত খুব দ্রুত গতিতে চলছে। জনগণকে শান্ত থাকারও আহবান জানিয়েছেন তিনি।

রাহমানীকে আটক করা হয়েছে নিউ জার্সির এলিজাবেথ সিটিতে অভিযান চালিয়ে । এলিজাভেথ সিটির মেয়র জানিয়েছেন এসময় রাহমানীসহ দু’জন পুলিশও আহত হয়েছেন। নিউ ইয়র্কের পুলিশ বলছে, হামলাকারীরা হয়তো যুক্তরাষ্ট্রের ভেতরেই গজিয়ে ওঠা একটি সন্ত্রাসী চক্র। তার কয়েকজন আত্মীয় স্বজনকেও পুলিশ গ্রেফতার করেছে।

চেলসিতে হামলার পর নিউ ইয়র্ক শহরে অতিরিক্ত এক হাজার পুলিশ ও ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। হামলাটি এমন এক সময়ে চালানো হয় যখন জাতিসংঘের শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার জন্যে বিশ্ব নেতারা এই শহরে উপস্থিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *