ভিসেরা পরীক্ষা হবে শাকিলের মৃত্যুর কারণ জানতে

অনলাইন ডেস্কঃবিডি খবর ৩৬৫ ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহ জানাজা শেষে ময়মনসিংহের পথে নিয়ে যাওয়া হচ্ছে। বুধবার সকাল এগারোটার দিকে তার জানাজা সম্পন্ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে । প্রধানমন্ত্রীর প্রেস উইং এর একজন কর্মকর্তা আসিফ কবীর জানান সেখান থেকেই তার মরদেহ বহনকারী গাড়ি ময়মনসিংহের বাগমারার উদ্দেশ্যে রওনা হয়েছে।

এর আগে ময়নাতদন্তের জন্য বারডেম হাসপাতাল থেকে তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নেওয়া হয়।ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ ময়নাতদন্ত শেষে এক প্রশ্নের জবাবে বিবিসি বাংলাকে বলেছেন, বিষক্রিয়া-জনিত কারণে মৃত্যু নাকি স্বাভাবিক মৃত্যু তা জানতে ভিসেরা পরীক্ষা করা হবে। এজন্য রক্ত ও ভিসেরা নমুনা সংগ্রহ করা হয়েছে।

shakil

কতক্ষণ আগে তার মৃত্যু হয়েছে তেমন কি ধারণা পাওযা যাচ্ছে জানতে চাইলে ডা. মাহুমদ বলেন, “ময়নাতদন্ত কার্যক্রমের সময় থেকে ৩৬ ঘণ্টার মধ্যে তার মৃত্যু হয়েছে বলে মনে হচ্ছে। তবে তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি”।

রাজধানীর একটি রেস্তোরাঁ থেকে গতকাল মঙ্গলবার দুপুরে মাহবুবুল হক শাকিলের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হলেও, তার মৃত্যুর বিষয়টি জানতে রেস্তোরাঁর কয়েকজন কর্মীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। আর রেস্তোরাঁটি বন্ধ করে দেয়া হয়েছে। একজন চিকিৎসক ওই রেস্তোরাঁতেই তাকে পরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

তাঁকে দাফন করা হবে ময়মনসিংহের বাগমারায় পারিবারিক কবরস্থানে। তাঁর বাবা আইনজীবী জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি। ২০১২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি আওয়ামী লীগ সভানেত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এক সময় তিনি আওয়ামী লীগের ছাত্র সংগঠন কেন্দ্রীয় ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি ছিলেন। তিনি অত্যান্ত মেধাবী ও বিনয়ী ছাত্রনেতা ছিলেন। এর পাশাপাশি শাকিলকে অনেকেই কবি হিসেবে জানতেন। তাঁর রচিত দুটো গ্রন্থ রয়েছে।

তিনি ১৯৬৮ সালের ২০শে ডিসেম্বর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। মাহবুবুল হক শাকিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। খবরঃবিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *